সেইতো আপন
- ফয়জুল্লাহ সাকি - অপ্রকাশিত ১০-০৫-২০২৪

যে হয় আপন সবচে বেশি
তার স্মৃতিটা হূদে,
জেগেই থাকে যেমনি থাকি
জাগ্রত বা নিদে।
যেথায় ছিল উপস্থিতি
দুজনের একসাথে,
হঠাৎ গেলেও সেখান দিয়ে
হয় স্মৃতি হাতড়াতে।
কিংবা হঠাৎ মনে হয়ে
কান্না যদি আসে,
থাকলে কাছেই সৌধখানা
দাঁড়াই গিয়ে পাশে।
আর যদি না কাছাকাছি
যেতে কভু পারি,
স্মরণ করে দোয়া দরুদ
পাঠাতে মুখ নাড়ি।
ভুলে তো যায় সেই কেবল
যার ছিলে না আপন,
সামনে থেকে সরে গেলেই
দেয় জড়িয়ে কাফন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।